Trending:


প্রচারে বেরিয়ে আচমকা গুরুতর অসুস্থ অভিনেতা সোহম, হাসপাতালে চলছে চিকিৎসা

কলকাতাঃ গরমে প্রচারে বেরিয়ে অসুস্থ হয়ে পড়লেন অভিনেতা সোহম চক্রবর্তী। তীব্র গরমে নাজেহাল পরিস্থিতি। ৪০ ডিগ্রির উপরে কলকাতার তাপমাত্রা, যা ইতিমধ্যেই ৭০ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে। এই ভয়ঙ্কর গরমে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। কিন্তু এই সব উপেক্ষা করেই রাজ্যে চলছে নির্বাচনী প্রচার।দলীয় প্রার্থীদের সমর্থনে অভিনেতা তথা চণ্ডীপুরের তৃণমূল বিধায়ক সোহম চক্রবর্তী প্রচার করছিলেন। সেই সময়ই হঠাৎ গুরুতর অসুস্থ পড়েন। জানা গিয়েছেন, লু লেগেই অভিনেতা মঙ্গলবার অসুস্থ হয়ে...


বীরভূম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর হয়ে ভোট প্রচারে নিশীথ প্রামাণিক

বীরভূম: দিন গোনার প্রহর শুরু৷ হাতে আর মাত্র পাঁচটি দিন।ইতিমধ্যেই আজকে তৃতীয় দফায় লোকসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। সকাল থেকেই চলছে নিরাপত্তার মধ্যে ভোট গ্রহণ প্রক্রিয়া। চলতি মাসের ১৩ তারিখ চতুর্থ দফায় বীরভূমে লোকসভা নির্বাচন। এই নির্বাচনের প্রাক্কালে সমস্ত রাজনৈতিক দল সকাল থেকে রাত্রি পর্যন্ত নিজেদের ভোট প্রচার চালিয়ে যাচ্ছেন। কেউ বাড়ি বাড়ি গিয়ে ভোটের আবেদন করছেন আবার কেউ হুড খোলা গাড়িতে করে গ্রামাঞ্চল থেকে শুরু করে শহরের রাস্তায় নিজেদের...


কখন ফিরবে মা! অপেক্ষারত দুই ফুটফুটে চিতাবাঘ শাবক

জলপাইগুড়ি: ডুয়ার্সের বন্যপ্রাণেদের নিয়ে হামেশাই হৃদয়বিদারক সংবাদ শিরোনামে চোখে পড়ে। কখনও চিতা বাঘের লোকালয় হানায় ক্ষতির মুখে পড়তে হয় তো আবার চিতা বাঘের আক্রমণে সাধারণ নিরীহ মানুষকে মৃত্যু বরণও করতে হয়। কখনও চিতা বাঘের অত্যাচার থেকে বাঁচতে খাঁচার ফাঁদ পেতে রাখা হয় চিতা বাঘ ধরার জন্য। কিন্তু এদিনের চিত্র খানিক অন্য।এদিন দেখা যায় চা বাগানের নালার এক কোণে ’মা’ চিতার অপেক্ষায় বসে রয়েছে চিতাবাঘের দুই ফুটফুটে শাবক। কখন মা আসবে আর স্তন্যপান করাবে...


Mou Roychowdhury Passes Away: উদ্যোগপতি-সাহিত্যিক মৌ রায়চৌধুরীর অকাল প্রয়াণ, শোকবার্তা মুখ্যমন্ত্রীর...

Mou Roychowdhury Death: আচমকাই মঙ্গলবার সকালে ভেসে এল দুঃসংবাদ। মাত্র ৫৩ বছর বয়সেই চলে গেলেন টেকনো ইন্ডিয়া গ্রুপ–এর কো চেয়ারপার্সন, সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটির গভর্নিং বডি সদস্য, আজকাল দৈনিকের ডিরেক্টর মৌ রায়চৌধুরী।


বনগাঁয় পঞ্চায়েত-পুরসভার রেজ়াল্টই বেঞ্চমার্ক তৃণমূলে

বনগাঁয় এর আগে ২০১৯-এর লোকসভা ভোটে মুখ থুবড়ে পড়েছিল তৃণমূল। বিধানসভা ভোটেও বনগাঁ লোকসভায় দখলে ছিল বিজেপির। এবারে ২০ মে বনগাঁ কেন্দ্রে লোকসভা ভোটে রেজাল্টকেই বেঞ্চমার্ক হিসেবে মাথায় রাখার নির্দেশ দিল দল। ​সোমবার তৃণমূলের পর্যালোচনা বৈঠকে ব্লক ও বুথস্তরের সমস্ত নেতাদের এই বার্তা দেওয়া হয়েছে।


ভোটের মধ্যেই বড় ধাক্কা বিজেপি শিবিরে,৩ বিধায়ক কংগ্রেসে যাওয়ায় হরিয়ানায় সংখ্যাগরিষ্ঠতা হারাল সরকার

লোকসভা ভোটের মধ্যেই গেরুয়া শিবিরে বড় ধাক্কা। বিজেপি সরকারের থেকে সমর্থন প্রত্যাহার তিন নির্দলের।


Heat Wave : ভরদুপুরের গনগনে রোদে বাড়ির পথে খুদে পড়ুয়ারা

কলকাতা এখন ৪০ ডিগ্রি পেরিয়ে তেতে উঠেছে। এই পরিস্থিতিতে নিতান্ত প্রয়োজন ছাড়া চিকিৎসকরা কাউকে বাড়ির বাইরে যেতে না করছেন। অথচ ভরদুপুরের সেই প্রবল তাপে ঝলসে ঘেমে নেয়ে ক্লান্ত পথে বাড়ি ফিরছে বেশ কিছু বেসরকারি স্কুলের পড়ুয়ারা। রাজ্য প্রশাসন প্রবল গরমের জন্য গত ২২ এপ্রিল থেকে সমস্ত সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি দিয়েছে। কিন্তু এই নির্দেশ মানেনি বেশ কিছু বেসরকারি স্কুল।


আর ইশারা নয়, সরাসরি মুসলিমদের নিশানা করেই ভোট প্রচারে মোদী

গত কয়েকদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নানা বক্তব্যকে ঘিরে সমালোচনায় সরব হয়েছে বিরোধীরা। মি মোদীর বিরুদ্ধে ধর্মীয় মেরুকরণ, ঘৃণা-সূচক বক্তব্য-সহ একাধিক অভিযোগ তুলেছে তারা। অভিযোগ উঠেছে নির্বাচনের আবহে আদর্শ আচরণবিধি ভঙ্গেরও।


Suvendu Adhikari: 'বলছে ৩০ শতাংশ হিন্দুকে...', হুমায়ুনকে চরম হুঁশিয়ারি শুভেন্দুর

অতিসম্প্রতি তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের ভাষণ ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। তাঁকে বলতে শোনা যাচ্ছে,'২ ঘণ্টার মধ্যে যদি তোমাদের ভাগীরথিতে না ফেলতে পারি রাজনীতি থেকে সরে যাব। শক্তিপুর এলাকায় বসবাস করা বন্ধ করে দেব'।


বৃদ্ধের গায়ের উপর দিয়ে চলে গেল লরি! সাংঘাতিক কাণ্ড... ধুন্ধুমার এলাকা

নদিয়া: লরির চাকায় পৃষ্ঠ হয়ে মৃত্যু হল ৯৩ বছর বয়সী এক বৃদ্ধর, ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পুলিশ লরিটিকে আটক করেছে।জানা যায়, মৃতের নাম তৈয়ব শেখ, বাড়ি নদিয়ার শান্তিপুর পৌরসভা এলাকার ২৪ নম্বর ওয়ার্ডে। স্থানীয়দের দাবি, শুক্রবার দুপুর ১২ টা নাগাদ তিনি বাড়ি থেকে বের হন। তারপরেই এই দুর্ঘটনা। পুলিশ ঘাতক লরিটিকে আটকে রাখে। আহত বৃদ্ধকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।সূত্রের খবর গাড়ির খালাসি লরিটি...


Pandua Incident: পাণ্ডুয়ায় অজ্ঞাত পরিচয় মহিলার দেহ উদ্ধার | Zee 24 Ghanta

Body of unidentified woman recovered from Pandua


জলদাপাড়া ও বক্সা জঙ্গলজুড়ে দেখা নেই পর্যটকের! কারণ জানালেন পর্যটন ব্যবসায়ীরা

আলিপুরদুয়ার: এবারে গরমের ছুটিতে পাহাড়মুখী পর্যটকেরা। স্বাভাবিকভাবেই বিষয়টি নিয়ে চিন্তিত ডুয়ার্সের পর্যটন ব্যবসায়ীরা। বিশেষ করে আলিপুরদুয়ার পর্যটন শিল্পে দেখা গিয়েছে ভাটা।আরও পড়ুনঃ ICSE-তে নজর কাড়া সাফল্য উত্তরবঙ্গের! রাজ্যে সম্ভাব্য প্রথম ওদলাবাড়ির স্বপ্নজিৎ!জঙ্গলভিত্তিক পর্যটন শিল্প আলিপুরদুয়ারে। তবে শুধু জঙ্গল নয় এখানে এলে দেখা যায় ভুটান পাহাড়ের সৌন্দর্য। ডুয়ার্সের আলিপুরদুয়ার জেলার চিলাপাতা, রাজাভাতখাওয়া, বক্সা, জয়ন্তী,...


West Bengal Loksabha Election 2024: তৃতীয় দফার ভোটে রাজভবনে 'কালো দিন', হঠাৎ-ই নিশ্চুপ পিসরুম!

বাংলার এবার লোকসভা নির্বাচন হচ্ছে। ১৯ এপ্রিল প্রথম দফায় ভোট হয়েছে কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে। এরপর ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় রায়গঞ্জ, বালুরঘাট, দার্জিলিংয়ে। আজ, মঙ্গলবার ছিল তৃতীয় দফা। ভোট হয়ে গেল মালদা উত্তর, মালদা দক্ষিণ, মুর্শিদাবাদ ও জঙ্গিপুর কেন্দ্রে। প্রথম ২ দফার ভোট যেমন হয়েছিল, এবারও ভোট হল তেমনই। অশান্তির তেমন কোনও খবর নেই।


স্ত্রীর সঙ্গে অস্বাভাবিক যৌনতা ধর্ষণ নয়, সম্মতি গুরুত্বহীন, বলল মধ্যপ্রদেশ HC

আদালত স্বামীর বিরুদ্ধে দায়ের করা এফআইআর খারিজ করে দিয়েছে, উল্লেখ করেছে যে স্বামী তার আইনত বিবাহিত স্ত্রীর সঙ্গে অস্বাভাবিক যৌন সম্পর্ক স্থাপন করলে তা ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ৩৭৭ ধারার অধীনে অপরাধ নয়।


Carles Cuadrat East Bengal FC: 'ওনার জন্যই সবকিছু', জাতীয় দলে সুযোগ পেয়ে কুয়াদ্রাতকে কুর্নিশ বেঙ্গালুরু এফসি প্লেয়ারের

ক্লাব ফুটবল থেকে জাতীয় দলের সফরের জন্য পুরো কৃতিত্ব ইস্টবেঙ্গল এফসির কোচ কার্লোস কুয়াদ্রাতকে দিলেন সুরেশ সিং। তিনি জানান, কুয়াদ্রাত তাঁকে লড়াই করতে বলেন। সুরেশ তাঁর প্রথম জাতীয় দলের জার্সি কুয়াদ্রাতের হাতে তুলে দেন। আসন্ন ভুবনেশ্বর শিবিরে ডাক পেয়েছেন মিডফিল্ডার সুরেশ।


Mallikarjun Kharge On Modi: 'শুধু কী মুসলিমদের‌ই সন্তান বেশি? আমারও ৫টি', মোদীকে পালটা মল্লিকার্জুন খাড়্গের

শুধুমাত্র মুসলমানদেরই সন্তান সংখ্যা বেশী? আমারও পাঁচটি সন্তান আছে। লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যের পাল্টা কটাক্ষ করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। লোকসভা নির্বাচনের প্রচারে গিয়ে কংগ্রেসের ইস্তেহার নিয়ে আক্রমণ করতে গিয়ে লাগাতার মুসলিম প্রসঙ্গ উত্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, যাদের অনেক সন্তান আছে।


Bengal News LIVE Update: আজ দুপুর ১টায় উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ

Bengal News LIVE Update: দেখে নিন এই মুহূর্তের বড় খবর জি ২৪ ঘণ্টা ডিজিটালে-


Mamata Banerjee : মমতার রোড শোয়ে রেকর্ড ভিড় দুর্গাপুরে

গতকাল মঙ্গলবার দুর্গাপুরে রোড শো করান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন রাস্তার দুপাশে শুধুই জনতার ঢল দেখা গিয়েছে। আগের সমস্ত রেকর্ডকে ব্রেক করে দিয়েছে এ দিনের শো। দুর্গাপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী হয়েছেন কীর্তি আজাদ। পাশাপাশি এ দিন প্রায় আড়াই কিমি রাস্তা হাঁটেন তিনি। তৃণমূল নেত্রীর সঙ্গে পা মিলিয়ে ছিলেন কয়েক হাজার দলীয় কর্মী-সমর্থক।


শক্তিশালী গজকেশরী রাজযোগ অক্ষয় তৃতীয়ায়, ৫ রাশির শুযে থাকা ভাগ্য এবার জাগবে

বৈশাখের শুক্লা তৃতীয়ায় অক্ষয় তৃতীয়া পালিত হয়ে থাকে সাধারণত ৷ এই দিনে সোনা কেনা নতুন ব্যবসা বাণিজ্য শুরু, বিয়েও পর্যন্ত হতে পারে ৷ প্রতীকী ছবি ৷ শুভ সময়ের কারণেই অক্ষয় তৃতীয়ায় নানান ধরনের মাঙ্গলিক কাজ সম্পন্ন করার কথা ভাবেন ৷ অক্ষয় তৃতীয়া পালিত হবে ১০ মে ২০২৪ ৷ প্রতীকী ছবি ৷ এই দিনে কেনাকাটার সঙ্গে সঙ্গে দানধ্যানেরও বিশেষ গুরুত্ব রয়েছে ৷ অক্ষয় তৃতীয়ার দিনে গজকেশরী রাজযোগ নির্মিত হচ্ছে এরফলে জাতক-জাতিকাদের জীবনে বিরাট প্রভাব বিস্তার করতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ একই সঙ্গে অক্ষয় তৃতীয়ায় শুক্রাদিত্য যোগ, রবিযোগ, সুকর্ম যোগ তৈরি হবে ৷ এরফলে জাতক-জাতিকাদের জীবনে বিরাট উন্নতিকর পরিস্থিতি আসতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ বৃষ রাশির জাতক-জাতিকাদের জন্য অক্ষয় তৃতীয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করতে চলেছে ৷ শুক্রের প্রভাবে ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে বড়সড় প্রভাব বিস্তার করতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ মিথুন রাশির জাতক-জাতিকাদের জন্য বড় অঙ্কের টাকা পয়সা আসতে চলেছে ৷ অমীমাংসিত কাজ এবার সম্পন্ন হবে ৷ ব্যবসায় বৃদ্ধি ও আর্থিক সুবিধা পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ কর্কট রাশির জাতক-জাতিকাদের জন্য অত্যন্ত ভাল খবর আসবে, বর পেতে পারেন জাতক-জাতিকারা ৷ চাকরিতে পদোন্নতি হতে পারে বেতনও বৃদ্ধি হতে পারে জাতক-জাতিকাদের জন্য ৷ প্রতীকী ছবি ৷ মিথুন রাশির জাতক-জাতিকাদের জন্য অক্ষয় তৃতীয়া আরও ভাল হতে চলেছে ৷ ব্যবসায় বৃদ্ধি ও আর্থিক সুবিধা আসতে পারে এবার ৷ প্রতীকী ছবি ৷ তুলা রাশির জাতক-জাতিকাদের জন্য অক্ষয় তৃতীয়া থেকেই ঘুরতে চলেছে সৌভাগ্যের চাকা ৷ জীবনে বিলাসিতা পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ সমস্ত রকমের আর্থিক সমস্যার সমাধান হতে পারে এবার ৷ সোনা কেনাকাটা করলে বিলাসিতার সম্ভাবনা দেখা দিতে পারে ৷ প্রতীকী ছবি ৷ ধনু রাশির জন্য অত্যন্ত বড়সড় মুহূর্ত আসতে চলেছে এবার ৷ বিনিয়োগের ক্ষেত্রে অত্যন্ত ভাল টাকা রিটার্ন পেতে পারেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ আটকে থাকা টাকা পয়সা এবার ফেরৎ পেতে পারেন জীবনের নানান স্বপ্নের আসতে পারে এবার ৷ প্রতীকী ছবি ৷ উপরোক্ত বিষয়গুলি মানতে নিউজ ১৮ বাংলা বাধ্য বা অনুরোধ করেনা নিজের বিচার বুদ্ধি সহযোগে সিদ্ধান্ত নিন ৷ প্রতীকী ছবি ৷


ICSE Council : অস্বাস্থ্যকর প্রতিযোগিতা, মেরিট লিস্ট তুলে দিল আইসিএসই কাউন্সিল

গত সোমবার প্রকাশিত হয়েছে আইসিএসই এবং আইএসসি পরীক্ষার ফল। কিন্তু এই বারে মেধাতালিকা প্রকাশ করবে না সর্বভারতীয় সংস্থা আইসিএসই কাউন্সিল। কারণ মেধাতালিকাতে আসার জন্য ছাত্রছাত্রীদের মধ্যে যে প্রতিযোগিতা চলে তা প্রচন্ডই অস্বাস্থ্যকর। সিবিএসই বোর্ডও দীর্ঘদিন ধরেই এই পথে হেঁটে আসছে। যদিও পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ বা উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের মতে মেধাতালিকার মাধ্যমে যোগ্যদের স্বীকৃতি দেওয়া হয়।


নাম বিভ্রাট! উইকিপিডিয়ায় দেবাংশু ভট্টাচার্যের নাম পাল্টে হল ভোদাংশু ভট্টাচার্য

আচমকা পাল্টে গেল তমলুক লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের নাম।


Lok Sabha Elections 2024: প্রিসাইডিং অফিসারের কথা শুনেই হাউহাউ করে কান্না মহিলার! তাজ্জব কাণ্ডে হতভম্ব সবাই!

Lok Sabha Elections 2024: মঙ্গলবার সকালে অন্য অনেকের সঙ্গেই ভোটের লাইনে দাঁড়িয়েছিলেন ওই মহিলাও। এই ঘটনা প্রকাশ্যে আসতেই রীতিমতো শোরগোল পড়ে যায় বুথে। বুথে থাকা অন্য ভোটাররাও এই কাণ্ডে রীতিমতো হতচকিত হয়ে পড়েন। ওই এলাকার আরও বেশ কয়েকজন ভোটারও রীতিমতো ক্ষোভ প্রকাশ করেন। এই ঘটনা নিয়ে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে উঠেছে।


SSC case: '১৯ হাজার যোগ্য', আদালতে জানাতেই এসএসসিকে তুলোধনা সুপ্রিম কোর্টের

সুপ্রিম কোর্টে এসএসসি ২৬ হাজার চাকরি বাতিল মামলার শুনানি। রাজ্য সরকার ও এসএসসিকে তুলোধনা সুপ্রিম কোর্টের


বউঠানের ‘পান্তা-চিংড়ি মাখা’ ছিল কবিগুরুর প্রিয়

বউঠানের ‘পান্তা-চিংড়ি মাখা’ ছিল কবিগুরুর প্রিয়


রবিবারের দুপুরে আগুনের তাণ্ডব, চারদিকে শুধু আতঙ্কই -আতঙ্ক

পশ্চিম বর্ধমান: রবিবাসরীয় গ্রীষ্মের দুপুরে তখন এলাকার সবাই প্রায় তন্দ্রাচ্ছন্ন। হঠাৎ করেই যেন বাড়তে শুরু করল এলাকার তাপমাত্রা। কালো ধোঁয়ায় ভরে গেল গোটা এলাকা। চারিদিক থেকে আগুন আগুন চিৎকার। আবার ভয়ঙ্কর অগ্নিকাণ্ডের সাক্ষী থাকল আসানসোল পৌরনিগম এলাকার মানুষ। আসানসোলের রানীগঞ্জে বিধ্বংসী আগুনে পুড়ে ছাই হয়ে গেল ডেকোরেটরের গোডাউন।রবিবার দুপুরে এই ভয়ঙ্কর আগুন লাগে রানীগঞ্জের রাজপাড়ায় অবস্থিত একটি ডেকোরেটের গোডাউনে। যদিও আগুনের সূত্রপাত...


Kunal's veiled 'dig' at Mamata-Abhishek: দেবের বেলায় ‘মহানুভব’-রা জেগে ওঠেন না? ঘুরিয়ে মমতা ও অভিষেককে আক্রমণ কুণালের!

নাম না করে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ শানালেন কুণাল ঘোষ? তাঁর মন্তব্যের পরই এমন প্রশ্ন উঠতে শুরু করেছে। তিনি বলেন, ‘আমি তৃণমূল কংগ্রেসে আছি, তৃণমূল কংগ্রেসে ছিলাম। তৃণমূল কংগ্রেসেই থেকে যাওয়ার চেষ্টা করব।’


পুলওয়ামায় পাকিস্তানের জড়িত থাকার কথা স্বীকার করেছিলেন, রাহুল গান্ধীর প্রশংসায় পঞ্চমুখ সেই ফাওয়াদ চৌধুরী

বিজেপির জাতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা রাহুল গান্ধীর প্রশংসা করার জন্য পাকিস্তানের প্রাক্তন মন্ত্রী ফাওয়াদ চৌধুরীকে নিশানা করেছেন। তিনি বলেন, কংগ্রেসের হাত পাকিস্তানের সঙ্গে।


"তাকে আমি জ্যান্ত রাখব না" ভরা সভায় বিরোধীদের হুঁশিয়ারি! কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে ঝড়

এবার ভোটের প্রচারে এসে ভরা সভায় বিরোধীদের হুঁশিয়ারি দিলেন তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়।


Lalu Prasad Muslim Reservation Comment : মুসলিমদের সম্পূর্ণ সংরক্ষণের পক্ষে জোরালো সওয়াল লালুর, বিতর্কে জড়াতেই ইউটার্ন যাদব কুলপতির

মুসলিমদের সম্পূর্ণ সংরক্ষণ দেওয়া উচিত। এমনটাই মন্তব্য করে চর্চায় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব। তিনি বলেন, 'মুসলিমদের কি সংরক্ষণের সুবিধা পাওয়া উচিত নয়? তাদের সম্পূর্ণ সংরক্ষণ প্রয়োজনীয়।' তাঁকে সমর্থন জানিয়েছেন অসমের AIUDF প্রার্থী বদরুদ্দিন আজমলের। পালটা জবাব দিয়েছেন নরেন্দ্র মোদীও। মুসলিমদের OBC কোটায় ফেলার চক্রান্ত বলে ইঙ্গিত প্রধানমন্ত্রীর


Rabindranath Tagore: কবিগুরুর জন্মদিনে শিলিগুড়ির বাঘাযতীন পার্কে শ্রদ্ধা জানালেন মেয়র গৌতম দেব

আজ পঁচিশে বৈশাখ। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন। বাঙালির প্রাণের ঠাকুর রবির জন্মদিন উপলক্ষ্যে সারা বাংলা নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গানে-কবিতায় তাঁকে শ্রদ্ধা জানাচ্ছে আপামর বাঙালি। শিলিগুড়ির মেয়র গৌতম দেব এবং অন্যান্যরা কবিগুড়ুর জন্মদিনে তাঁকে শ্রদ্ধা জানান। তাঁর আবক্ষ মূর্তিতে মাল্যদান করেন। গানে-কবিতায় তাঁকে স্মরণ করা হয়।


ISF প্রার্থী একাই লিফলেট বিলি করছেন!

মুর্শিদাবাদ: জমে উঠেছে লোকসভা নির্বাচনের প্রচার পর্ব। আগামী ৭ মে তৃতীয় দফায় জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের নির্বাচন। এখানকার আইএসএফ প্রার্থী শাজাহান বিশ্বাসকে জঙ্গিপুর পুর এলাকায় একাই দলীয় লিফলেট বিলি করতে দেখা গেল।জঙ্গিপুর লোকসভায় এবার হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে। একদিকে যেমন বাম-কংগ্রেস, অন্যদিকে শাসকদল তৃণমূল কংগ্রেস। ঠিক তেমনই জমি ছাড়তে নারাজ বিজেপি। পাশাপাশি এখানকার নির্দল প্রার্থীরাও বেশ ওজনদার হিসেবে ভোট প্রচারে উঠে এসেছেন। পাশাপাশি...


Delhi Schools Bomb Threat: দিল্লি-নয়ডার ৮০ স্কুলে বোমাতঙ্ক, হুমকি মেলের পর ছুটি পড়ুয়াদের

দিল্লি এবং নয়ডার ৮০টিরও বেশি স্কুলে হুমকি মেল পাঠানো হয়েছে। স্কুলগুলিতে বোমা রাখার খবরে আলোড়ন ছড়িয়েছে। এর মধ্যে রয়েছে দ্বারকার ডিপিএস, ময়ূর বিহারের মাদার মেরি এবং নয়াদিল্লির সংস্কৃতি স্কুল ছাড়াও নয়ডার ডিপিএসের মতো হাই প্রোফাইল কিছু স্কুল। এই হুমকির পর ছাত্রদের তড়িঘড়ি বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। অভিভাবকদের এই পরিস্থিতিতে মোটেও আতঙ্কিত না হওয়ার বার্তা দিয়েছে পুলিশ।


মুখ্যমন্ত্রী এবং সুজাতার অনন্য জুটি, অবাক হয়ে দেখল সবাই

বাঁকুড়া: “ধিতাং ধিতাং বোলে, মাদলে তাল তোলে”, জমিয়ে নাচনেল মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সুজাতা মন্ডল। মূখ্যমন্ত্রী এবং বিষ্ণুপুর লোকসভার তৃণমূল প্রার্থীর এই জুটি দেখতে ঘটে জমকালো জনসমাগম। পুরুলিয়া থেকে মুখ্যমন্ত্রীর “চপার” দলীয় সভার উদ্দেশ্যে বিকেল চারটে নাগাদ পাত্রসায়রে নামে। কালো মেঘে চপার দেখা মাত্র হাতের মুঠোফোনে সেই মুহূর্ত বন্দি করতে দেখা গেল সাধারণ মানুষকে। বাঁকুড়া জেলাকে সাহিত্য, সংস্কৃতি এবং ইতিহাসের পীঠস্থান বললেন...


কোটি কোটি টাকার বিনিময়ে চাকরি দিয়েছে দেবের সাংসদ প্রতিনিধি! চাঞ্চল্যকর অডিও ফাঁস সমাজমাধ্যমে

টাকার বিনিময়ে চাকরি নিয়েছে দেবের সাংসদ প্রতিনিধি! চাঞ্চল্যকর অডিও ভাইরাল হতেই শোরগোল


দিল্লি পুলিশের ক্রাইম ব্রঞ্চের হতে ধৃত বিএসএফ অফিসার

দিল্লিতে ৫০ কেজি গাঁজা পাচারের অভিযোগে গ্রেপ্তার হয়েছিল ছেলে ও শ্যালক। সেই সূত্রে স্বরূপনগরের বিথারী সীমান্তের বিএসএফের এএসআই আধিকারিককে গ্রেপ্তার করল দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। ​রবিবার অভিযুক্তকে আদালতে তোলা হলে ৩৬ ঘণ্টার ট্রানজিট রিমান্ডে ধৃতকে দিল্লি নিয়ে যাওয়া হচ্ছে। এই ঘটনায় রীতিমতো হইচই পড়ে গিয়েছে স্বরূপনগরের সীমান্ত এলাকার।


হাইকোর্ট নির্ধারিত ৬ মাসের আগেই খুলে যাবে ডুমুরজলা স্টেডিয়াম!

হাওড়া: জেলাবাসীর জন্য সুখবর। সংস্কার শেষে আবার খুলতে চলেছে ডুমুরজলা ইনডোর স্টেডিয়াম। যার পোশাকি নাম হাওড়া সবুজসাথী ক্রীড়াঙ্গন। সংস্করণের কারণে দীর্ঘদিন খেলাধুলো বন্ধ ছিল ডুমুরজলা ইন্ডোর স্টেডিয়ামে।খেলাধুলোর বদলে এক সময় ডুমুরজলা স্টেডিয়াম কার্যত গোডাউনে পরিণত হয়েছিল। এই নিয়ে স্থানীয় এক আইনিজীবী হাইকোর্টে জনস্বার্থ মামলাও করেন। সেই মামলায় আদালত থেকে হাওড়া পুরনিগম এবং স্টেট অথরিটিকে নির্দেশ দেয়, ৬ মাসের মধ্যে স্টেডিয়ামকে সংষ্কার করে...


বহরমপুরে ডবল ধামাকা, ইউসুফের সমর্থনে প্রচারের ময়দানে ইরফান

বহরমপুর লোকসভা নির্বাচনের প্রচারে বড় চমক। এবার ইউসুফ পাঠানের সমর্থনে প্রচার করতে আসছেন ইরফান পাঠান। আগামী ৯ তারিখ বৃহস্পতিবার দাদা ইউসুফের সমর্থনে প্রচার করতে বহরমপুরে পৌঁছচ্ছেন ভাই ইরফান। তৃণমূল নেতা কুণাল ঘোষ এক্স হ্যান্ডেলে পোস্ট করে এই বিষয়টি জানান। ইউসুফের পর এবার ইরফানকে দেখতে মুখিয়ে রয়েছে বহরমপুর লোকসভা কেন্দ্রের মানুষ।


ভয়াবহ!ভরা বাসে ধাক্কা ট্রাকের,মুহূর্তে মৃত্যুমিছিল!দুমড়ে যাওয়া বাসে শুধু কান্না

নাসিক: ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ল সরকারি বাস ৷ ঘটনাটি ঘটেছে মঙ্গলবার। মুম্বই-আগ্রা জাতীয় সড়কের রাহুদ-ঘাট এলাকায় ঘটা এই ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৬ জনের। মৃতদের মধ্যে এক নাবালকও রয়েছে।ঘটনার জেরে যান চলাচল বন্ধ হয়ে গিয়েছিল মুম্বই-আগ্রা হাইওয়েতে ৷ দুর্ঘাটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় মুম্বই পুলিশ ৷ প্রসঙ্গত, মুম্বই-আগ্রা হাইওয়ের চান্দওয়াড়ের কাছে রাহুদ ঘাট এলাকাটি খুবই বিপজ্জনক এলাকা বলে পরিচিত। এই এলাকায় প্রায়শই দুর্ঘটনা ঘটে তাই এই স্থানটিকে...


Ram Mandir Ayodhya: রামমন্দিরই ‘অস্ত্র’, বিজেপি বিরোধীদের বিঁধতে অল-আউট ঝাঁপাচ্ছে

লোকসভা নির্বাচনের আজ তৃতীয় দফার ভোট৷ বাকি এখনও চরটি দফার ভোট৷ বিজেপি সূত্রের খবর, নির্বাচনের বাকি পর্বে নির্বাচনী প্রচার ঝড় তুলতে চলেছে বিজেপি৷ এবারের ভোটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রধান অস্ত্র অযোধ্যার রামমন্দির৷ দলীয় সূত্রে খবর বিরোধীদের নিশানা করার দায়িত্ব প্রধানমন্ত্রী নিজের হাতেই তুলে নিয়েছে৷ বিজেপি নেতারা প্রশ্ন তুলছেন, বিরোধী নেতাদের রামমন্দির পরিদর্শনে না যাওয়া নিয়ে৷


Youth deat due to heat: বাগুইআটিতে নিখোঁজ যুবকের দেহ উদ্ধার, গরমে অসুস্থ হওয়ার কারণেই মৃত্যু!

প্রবন্ধের বাবা প্রদীপ কুমার রানার আগেই মৃত্যু হয়েছে। তার বাড়িতে রয়েছেন বৃদ্ধা মা, বোন এবং কাকা। প্রবন্ধ কুমার অবিবাহিত ছিলেন। জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই তিনি মানসিক অবসাদে ভুগছিলেন। রবিবার সকালে বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার পর আর ঘরে ফেরেননি।


আজ উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ, সহজে-সরাসরি রেজাল্ট দেখতে ক্লিক করুন এখানে

কলকাতা: ভোটের মরসুমেই ফলাফল প্রকাশিত হচ্ছে উচ্চ মাধ্যমিকের। ৮ মে ২০২৪, বুধবার ফলপ্রকাশ হবে এ বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে জানানো হয়েছে, বুধবার বেলা ১টায় ফলাফল ঘোষণা করা হবে। দুপুর ৩টেয় ওয়েবসাইট মারফত ফলাফল দেখতে পারবেন ছাত্রছাত্রীরা। মার্কশিট দেওয়া হবে ১০ মে ২০২৪। কীভাবে ফলাফল দেখবেন পরীক্ষার্থীরা?উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল ২০২৪অনলাইনে রেজাল্ট দেখতে হলে সংসদের অফিশিয়াল ওয়েবসাইটে করতে হবে লগ ইন। এছাড়া বেশ...