বনগাঁয় পঞ্চায়েত-পুরসভার রেজ়াল্টই বেঞ্চমার্ক তৃণমূলে

এই সময়, বনগাঁ: ২০১৯-এর লোকসভা ভোটে বনগাঁয় মুখ থুবড়ে পড়েছিল তৃণমূল। দু’বছর পর বিধানসভা নির্বাচনেও বনগাঁ লোকসভার অন্তর্গত সিংহভাগ বিধানসভা দখলে রাখে বিজেপি। এরপর পঞ্চায়েত ও পুরসভা ভোটে খেলা ঘোরায় তৃণমূল। ফের বনগাঁয় মাথা তুলে দাঁড়ায় ঘাসফুল। ২০২৪-এর লোকসভা ভোটে সেই পঞ্চায়েত ও পুরসভার রেজাল্টকেই বেঞ্চমার্ক হিসেবে মাথায় রাখার নির্দেশ দিল দল।

সোমবার তৃণমূলের পর্যালোচনা বৈঠকে দলের ব্লক ও বুথস্তরের নেতাদের সেই বার্তা দেওয়া হয়েছে। ২০ মে বনগাঁ কেন্দ্রে ভোট। তার আগে বনগাঁয় তৃণমূলের কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার ছিল পর্যালোচনা বৈঠক। বৈঠকে ডাকা হয়েছিল ব্লক ও বুথস্তরের নেতাদের। পঞ্চায়েত এবং পুরসভার মতো লোকসভা নির্বাচনে ফল না হলে ৪ জুনের পর দল পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেবে বলে এ দিন সকলকে হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূলের জেলা সভাধিপতি নারায়ণ গোস্বামী।

গত পঞ্চায়েত এবং পুরসভা নির্বাচনে বনগাঁয় ভালো ফল হয়েছিল তৃণমূলের। বনগাঁ পুরসভা তো বটেই বনগাঁ মহকুমার অধীন সব পঞ্চায়েত নিজেদের দখলে রেখেছিল তৃণমূল। সেই ফলাফল এ বারের লোকসভা নির্বাচনে যাতে বজায় থাকে, তা নিয়ে এদিন আলোচনা হয়েছে। পঞ্চায়েত, পুরসভা নির্বাচনের রেজাল্ট লোকসভায় না হলে ব্লক এবং বুথস্তরের নেতাদের বিরুদ্ধে দল পর্যালোচনা করে ব্যবস্থা নেবে বলে এদিন পরিষ্কার করে দেওয়া হয়েছে।

বৈঠকের প্রথমে বনগাঁ কেন্দ্রের ব্লক, অঞ্চল এবং বুথস্তরে তৃণমূলের পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। ব্লক এবং বুথস্তরের নেতৃত্ব কী ভাবে কাজ করছেন তা যেমন পর্যালোচনা হয়, তেমনই দলের প্রার্থীর মার্জিন বাড়ানো নিয়ে তাঁদের মতামত জানতে চাওয়া হয়। কোন কোন বুথে তৃণমূল শক্তিশালী, কোন বুথে এখনও ভালো কাজ হচ্ছে না, সেই বিষয়ে নিয়ে আলোচনা হয়। প্রায় এক ঘন্টা বৈঠক চলে।

বনগাঁ শহরে তৃণমূলের যাঁরা নেতৃত্ব রয়েছেন, তাঁদের কাছ থেকে ভোটকেন্দ্রিক রিপোর্টও চাওয়া হয়। বৈঠকের পর অশোকনগরের বিধায়ক তথা জেলা পরিষদের সভাপতি নারায়ণ গোস্বামী বলেন, ‘শহরের নেতাদের কাছ থেকে আমরা সন্তোষজনক রিপোর্ট পেয়েছি। ৯ মে ফের রিভিউ বৈঠক হবে।’

১২ মে বাগদার হেলেঞ্চায় বনগাঁর তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাসের সমর্থনে নির্বাচনী জনসভা করতে আসছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সভা নিয়েও এ দিন বৈঠকে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে। এ দিনের বৈঠকে নারায়ণ গোস্বামী ছাড়াও উপস্থিত ছিলেন স্বরূপনগরের বিধায়ক বীণা মণ্ডল, গোবরডাঙা পুরসভার চেয়ারম্যান শঙ্কর দত্ত। ছিলেন বনগাঁর নির্বাচন কমিটির চেয়ারম্যান রতন ঘোষ, বনগাঁ সাংগঠনিক জেলার সহ সভাপতি প্রসেনজিৎ ঘোষ, রত্না ঘোষরা।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-05-07T11:53:31Z dg43tfdfdgfd