GOVERNOR CV ANANDA BOSE: 'সচ কা সামনা'; পুলিস নয়, রাজভবনের সিসিটিভি ফুটেজ দেখানো হবে সাধারণ মানুষকে!

বিবৃতিতে উল্লেখ, 'রাজভবনের বিরুদ্ধে সিসিটিভি ফুটেজ না দেওয়ার মিথ্যা অভিযোগ করছে পুলিস। সেই অভিযোগের প্রেক্ষিতেই 'সাচ কা সামনা' নামে এক কর্মসূচি ঘোষণা করেছেন রাজ্য়পাল। সিদ্ধান্ত নিয়েছেন, চাইলে পশ্চিমবঙ্গের যেকোন নাগরিকই রাজভবনে সিসিটিভি ফুটেজ দেখতে পারেন। কিন্তু জনসমক্ষে অবস্থানের কারণে রাজনীতিবিদ মমতা বন্দ্যোপাধ্য়ায় ও তাঁর পুলিসকে সিসিটিভি ফুটেজ দেখানো হবে না'।

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'রাজনীতিবিদ মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর পুলিস'কে নয়, রাজ্যের সাধারণ মানুষকে এবার রাজভবনের সিসিটিভি ফুটেজ দেখানোর সিদ্ধান্ত নিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। ই-মেল আইডি ও ফোন নম্বর জানিয়ে জারি করা হল বিজ্ঞপ্তি। প্রথম ১০০ জন আবেদনকারীকে রাজভবনের ভিতরের সিসিটিভি ফুটেজ দেখানো হবে আগামিকাল, বৃহস্পতিবার।

আরও পড়ুন:  Abhishek Banerjee: 'বহরমপুরের মাটি থেকে বিজেপির দালালদের হটান', অভিষেকের নিশানায় অধীর!

ঘটনাটি ঠিক কী? মোদীর সফরকে কেন্দ্র করে রাজভবনে তখন তৎপরতা তুঙ্গে। তার মধ্যেই রাজভবনের ওসির ঘরে হাজির হন এক মহিলা।  রাজভবনের ওসির কাছে খোদ রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ জানিয়েছেন তিনি। এরপর ওই মহিলাকে নিয়ে যাওয়া হয় হেয়ার স্ট্রিট থানায়। থনায় ওই মহিলা লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে খবর। কবে? গত বৃহস্পতিবার।

এদিকে রাজ্য়পাল সাংবিধানিক পদাধিকারী। ফলে শ্লীলতাহানির অভিযোগে FIR দায়ের করতে পারেনি পুলিস। কবে ঠিক কী ঘটেছে? কেনই-বা ওই মহিলার অভিযোগ করছেন? তা জানতে রাজভবনের সিসিটিভি ফুটেজ চেয়ে চিঠি দিয়েছে লালবাজার। 

আজ, বুধবার রাজভবনে এক্স হ্যান্ডেলে একটি বিবৃতি পোস্ট করা হয়। বিবৃতিতে উল্লেখ, 'রাজভবনের বিরুদ্ধে সিসিটিভি ফুটেজ না দেওয়ার মিথ্যা অভিযোগ করছে পুলিস। সেই অভিযোগের প্রেক্ষিতেই 'সচ কা সামনা' নামে এক কর্মসূচি ঘোষণা করেছেন রাজ্য়পাল। সিদ্ধান্ত নিয়েছেন, চাইলে পশ্চিমবঙ্গের যেকোন নাগরিকই রাজভবনে সিসিটিভি ফুটেজ দেখতে পারেন। কিন্তু জনসমক্ষে অবস্থানের কারণে রাজনীতিবিদ মমতা বন্দ্যোপাধ্য়ায় ও তাঁর পুলিসকে সিসিটিভি ফুটেজ দেখানো হবে না'।

 

এর আগে, শ্লীলতাহানি বিতর্কে মুখ্যমন্ত্রীকে নিশানা করেছিলেন রাজ্যপাল। রবিবার কোচি থেকে কলকাতায় ফিরে তিনি বলেন, 'রাজ্যপাল পদটি অরাজনৈতিক। আমি সবসময় চেষ্টা করছি রাজনীতির ঊর্ধ্বে থাকার। মুখ্যমন্ত্রী আমাকে রাজনীতিতে টেনে আনলেন, বিশেষ করে যখন নির্বাচন চলছে সেই সময়। মমতা বন্দ্যোপাধ্যায় অত্যন্ত নোংরা রাজনীতি করছেন। ভগবানকে বলব. ওঁকে রক্ষা করুন। রাজ্যপালের অফিসের উপর তাঁর এই দিদিগিরি কোনওভাবেই সহ্য করব না'। 

আরও পড়ুন:  Sagar Island: সাগরে বিপর্যয়! স্বস্তির বৃষ্টির মধ্যে অস্বস্তির ভাঙন নদীবাঁধে...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

2024-05-08T13:12:06Z dg43tfdfdgfd