কালো মেঘে ঢাকল আকাশ,তোলপাড় করা সমুদ্র, রাতে উত্তাল দিঘা সৈকত সরণী জুড়ে সতর্কতা

দিঘা: একদিকে অমাবস্যার ভরা কোটাল অন্যদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়া সবমিলিয়ে উত্তাল সমুদ্র। দিঘায় বড় বড় ঢেউ আছড়ে পড়ছে গার্ড ওয়াল টপকে সৈকত সরণীতে। পুলিশ প্রশাসনের মাইকিং করে সতর্কতার বার্তা। মঙ্গলবার রাতে ওল্ড দিঘা থেকে নিউ দিঘা পর্যন্ত সৈকত সরণি জুড়ে মাইকিং করে সতর্কতার প্রচার চালান দিঘা পুলিশ প্রশাসন। স্কুল কলেজে গরমের ছুটি থাকায় স্বস্তি খুঁজে নিতে বহু মানুষ সংখ্যক মানুষ পাড়ি দিয়েছে দিঘায়।

বৈশাখে এবার দিঘায় বাড়তি পাওনা জলোচ্ছ্বাস। জলোচ্ছ্বাস দেখে আত্মহারা পর্যটকেরা। আর এই জলোচ্ছ্বাসে কোনও দুর্ঘটনা না ঘটে সেদিকে সদা তৎপর পুলিশ প্রশাসন। এমনিতেই সকালে জোয়ারের সময় সমুদ্রস্নানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। প্রতিদিন জোয়ারের সময় সকাল ও রাত্রিতে ফুলে ফেঁপে উঠছে সমুদ্রের জল। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঝড়ো হাওয়ায় উত্তাল সমুদ্র। বড় বড় ঢেউ এসে আছড়ে পড়ছে গার্ড ওয়াল টপকে সৈকত সরণীতে। আর জলোচ্ছ্বাসে চুটিয়ে মজা উপভোগ করছে পর্যটকেরা।

আরও পড়ুন – ১৭ বছর বয়সী প্রেমিকার সঙ্গে সঙ্গম! মেয়ের মা এনেছিল মারাত্মক অভিযোগ, ৪০ বছরের পুরনো অভিযোগে ৪ সন্তানের বাবা জেলে

দিনের পাশাপাশি রাতেও বহু পর্যটক জলোচ্ছ্বাসের মজা নিতে সৈকত সরণীতে ভিড় করছে। জলোচ্ছ্বাস উপভোগ করতে গিয়ে পর্যটকদের কোনওবিপদ না হয় সেদিকে নজর রেখেছে প্রশাসন।বহু পর্যটক গার্ড ওয়াল এর ওপরে দাঁড়িয়ে জলোচ্ছ্বাসের মজা উপভোগ করছেন। উত্তাল সমুদ্রের বড় বড় ঢেউ আছড়ে পড়ছে ফলে যে কোনও সময় ঘটে যেতে পারে বিপদ।

ফলে দিঘা সৈকত সরণী জুড়ে প্রশাসনের পাশাপাশি নুলিয়া ও পুলিশেসতর্ক রয়েছে। চলছে মাইকিং। হাওয়া অফিস সূত্রে জানা যায় আগামী কয়েক দিন আবহাওয়া প্রায় একই রকম থাকবে। ফলে জোয়ারের সময় উত্তাল থাকবে সমুদ্র জলোচ্ছ্বাস দেখা যাবে। আর তাতেই সতর্কতামূলক পদক্ষেপ অবলম্বন করেছে দিঘা পুলিশ ও প্রশাসন।

Saikat Shee 

2024-05-08T13:42:12Z dg43tfdfdgfd